কক্সবাজার, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

টেকনাফে পৃথক অভিযানে আইস, ইয়াবা ও মদ-বিয়ার উদ্ধার, আটক ১

কক্সবাজারের টেকনাফে পৃথক অভিযান চালিয়ে ১ কেজি ২৫৮ গ্রান ক্রিস্টাল মেথ আইস, ২১ হাজার ৯১০ পিস ইয়াবা ট্যাবলেট এবং বার্মিজ ১৫০ বোতল মদ ও ৩৫০ ক্যান বিয়ার ও একটি কাঠের নৌকা জব্দ করা হয়েছে।
এসময় একজন মাদক পাচারকারীকে আটক করা হয়।

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার (বিজিবিএম) গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে খারাংখালী বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-১৫ হতে আনুমানিক ১০০ গজ উত্তরে সাড়ে চার মাইল নামক এলাকায় অবস্থানরত টহলদল দু’জন ব্যক্তিকে মিয়ানমার থেকে একটি কাঠের নৌকাযোগে শূন্যলাইন অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে নাফ নদীর তীরে নামতে দেখে।

নৌকাটি দেখা মাত্রই পূর্ব থেকেই কৌশলগত অবস্থানে থাকা বিজিবি টহলদল বর্ণিত ব্যক্তিদের চ্যালেঞ্জ করলে লাফিয়ে দ্রুত সাঁতরিয়ে মিয়ানমারের অভ্যন্তরে নাফ ফোয়ারা দ্বীপের দিকে পালিয়ে যায়। পরে নৌকাটি পাটাতনের নিচ হতে পলিথিন দিয়ে মোড়ানো অবস্থায় একটি প্লাস্টিকের ব্যাগ উদ্ধার করে। উদ্ধারকৃত ব্যাগের ভিতর থেকে ১ কেজি ২৫৮ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। জব্দকৃত ক্রিস্টাল মেথ আইস, ইয়াবা ট্যাবলেট ও কাঠের নৌকার আনুমানিক বাজারমূল্য ৬ কোটি ৮৯ লাখ ২০ হাজার টাকা।

অপরদিকে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ সাবরাং বিওপি’র একটি চোরাচালান প্রতিরোধ টহলদল বিআরএম-৫ হতে আনুমানিক ২ কিলোমিটার দক্ষিণে বগলজোড়া নামক এলাকায় মিয়ানমার থেকে নাফনদী পার হয়ে ৫-৬ জন ব্যক্তিকে ধাওয়া করে। এতে তারা কাঁধে থাকা বস্তা ফেলে কেওড়া বাগানের ভিতরে পালিয়ে যায়। পরে বস্তাগুলোর ভিতর থেকে ১৫০ বোতল বার্মিজ মদ এবং ৩৫০ ক্যান বার্মিজ বিয়ার জব্দ করা হয়, যার বাজারমূল্য ৩ লাখ ১২ হাজার ৫শ’ টাকা।

এছাড়াও টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ হোয়াইক্যং বিওপি’র একটি টহলদল হোয়াইক্যং চেকপোস্টে নিয়মিত যানবাহন তল্লাশি কার্যক্রম পরিচালনার সময় টেকনাফ থেকে চট্টগ্রামগামী একটি বাস তল্লাশির জন্য থামানো হয়।

বাসটি তল্লাশির সময় এক যাত্রীর আচরণ সন্দেহজনক হওয়ায় তাকে চেকপোস্টে কর্তব্যরত সৈনিক দ্বারা তল্লাশি এবং জিজ্ঞাসাবাদ করা হয়। এক পর্যায়ে তার সিটের নি চুম্বক দ্বারা অভিনব পদ্ধতিতে লুকায়িত অবস্থায় ১ হাজার ৯১০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।
এছাড়াও আটককৃত আসামির নিকট হতে একটি মোবাইল ফোনও জব্দ করা হয়।

তিনি আরও জানান, আটককৃত আসামিকে জব্দকৃত ইয়াবা ট্যাবলেট এবং মোবাইল ফোনসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

পাঠকের মতামত: